Have You touched a Mousetrap ?

Have You touched a Mousetrap ?

𝑩𝒐𝒐𝒌 𝑳𝒂𝒖𝒏𝒄𝒉 𝒐𝒏 𝑰𝒏𝒅𝒆𝒑𝒆𝒏𝒅𝒆𝒏𝒄𝒆 𝑫𝒂𝒚 – August 2021
𝗖𝗹𝗶𝗰𝗸 𝘁𝗼 𝗕𝘂𝘆 – https://boichoi.com/product/mousetrap/
বিষয়ভিত্তিক সৌজন্য – Rai Das & Angshuman Chakraborty
ছোটবেলায় স্কুলের পরীক্ষায় রচনা লেখার বিষয়বস্তু হিসেবে মাঝে মাঝেই একটা কমন টপিক আসতো, তা হল বিজ্ঞান আশীর্বাদ না অভিশাপ । সাইবার ক্রাইম নিয়ে লিখতে বসে হটাৎ কেন যে ছোটবেলার স্মৃতি রোমন্থন করছি বলে যারা ভাবছেন, তাদের বলি , না এই স্মৃতি রোমন্থন অনর্থক নয় বরং এক্ষেত্রে ভীষণ ভাবে প্রাসঙ্গিক । কম্পিউটার যদি বিজ্ঞানের আশীর্বাদ হয় তাহলে অবশ্যম্ভাবী অভিশাপ হল এই সাইবার ক্রাইম । আজকের যুগে আমাদের জীবন যাত্রার মানের আধুনিকীকরণের সাথে সাথে পাল্লা দিয়ে বেড়ে চলেছে এই সাইবার ক্রাইমের বিস্তার। সাইবার ক্রাইম শব্দটার সাথে আপনি আমি সবাই অল্প বিস্তর পরিচিত। যারা একেবারেই পরিচিত নন , তাদের উদ্দেশ্যে বলি, কম্পিউটার আর ইন্টারনেট কে কাজে লাগিয়ে একদল অপরাধ প্রবন মানুষ সারা বিশ্ব জুড়ে রোজ রোজ নতুন নতুন অনৈতিক কার্যকলাপ চালিয়ে যাচ্ছে , যার বলি হচ্ছে কখনো সাধারন মানুষ বা কখনো একটি গোটা দেশের সরকার ।
সাইবার ক্রাইমের আবার বেশ কিছু প্রকার ভেদ আছে, যেমন ফাইনান্সিয়াল ফ্রড , সাইবার টেররিসম, সাইবার এক্সটরসান, সাইবার সেক্স ট্রাফিকিং , সাইবার ওয়ারফেয়ার প্রভৃতি । সাইবার ক্রাইমকে রোখার জন্য হাজারো ব্যবস্থা ও আছে যেমন ফায়ারওয়াল, অ্যান্টি ভাইরাস, অ্যান্টি ম্যালওয়ার, অ্যান্টি স্পাইওয়ার। কিন্তু কোন কিছুই শত শতাংশ সুরক্ষা প্রদানে সক্ষম নয়। যে কোন মুহূর্তে আপনিও হতে পারেন সাইবার ক্রাইমের শিকার । আপনাকে বাঁচাতে পারে শুধুমাত্র আপনার সচেতনতা এবং সুস্থ বিচার বুদ্ধি যা আপনাকে বিরত করবে নিজের ব্যাক্তিগত তথ্য ভারচুয়াল সামাজিক প্লাটফর্মে প্রদান করা থেকে , সামান্য অফারের লোভে অচেনা প্লাটফর্মে কেনা কাটা থেকে প্রভৃতি । নিজে সচেতন হন আর অন্যদের ও সচেতন করুন, গড়ে তুলুন সাইবার ক্রাইম মুক্ত এক সুন্দর দুনিয়া।
ডার্ক ওয়েব এর প্রলোভন দেখানো ছবি বা কোনো লিংক ক্লিক করার ফলে কি হয়… বিষয়বস্তু জানতে বইটি অবশ্যই বুক করুন কেবল মাত্র boichoi থেকে।
এবং কপি টি হাতে পেতে বুকিং করুন boichoi.com থেকে।
𝗖𝗹𝗶𝗰𝗸 𝘁𝗼 𝗕𝘂𝘆 – https://boichoi.com/product/mousetrap/
𝗪𝗵𝗮𝘁𝘀𝗔𝗽𝗽 𝗼𝗿𝗱𝗲𝗿𝘀 – +91 94330 34340
৯৯৯/- এর ওপর কেনাকাটায় আপনি পাচ্ছেন সম্পূর্ন ফ্রি ডেলিভারি।
বিশদ জানতে লগিং করুন আমাদের ওয়েবসাইটে। এবং নজর রাখুন Boichoi-বইচই পেজে ।

Leave a Reply

Quick Navigation
×
×

Cart